অভিযান চালালেই ভেজাল ঘি ধরা পড়ে চট্টগ্রামের বিএসপি ফুডে

0

চট্টগ্রামের বিএসপি ফুড প্রোডাক্টস নামের একটি কারখানা থেকে আবারও ভেজাল ঘি জব্দ করা হয়েছে। এবারের অভিযানে ৩ হাজার ৩৬০ কেজি ভেজাল ঘির পাশাপাশি বিপুল পরিমাণ নিম্নমানের বিষাক্ত ফ্লেভার, পাম ওয়েল ও ডালডা উদ্ধারসহ কারখানাটির জেনারেল ম্যানেজার আমিনুল ইসলাম নিজামকে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দিবাগত রাতে নগরীর চান্দগাঁও থানাধীন কালুরঘাট বিসিক শিল্প নগরীর বিএসপি ফুড প্রোডাক্টসে এ অভিযান পরিচালনা করে র‍্যাব ৭।

জানা যায়, এর আগেও অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও নিম্নমানের পণ্য উৎপাদনের দায়ে বিএসপি ফুড প্রোডাক্টস প্রতিষ্ঠানকে ২০২১ সালে ১ লক্ষ টাকা, ২০২০ সালে ২১ লক্ষ টাকা ও ২০১২ সালে ১ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একের পর এক ভেজাল ঘি ধরা পড়লেও ধরাছোঁয়ার বাইরে থেকে যায় কারখানাটির মালিক অজিত দাশ।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘চান্দগাঁওয়ের বিএসপি ফুড প্রোডাক্টস প্রতিষ্ঠানের ভেতরে বিক্রয়ের উদ্দেশ্য ভেজাল ও নিম্নমানের বিষাক্ত ফ্লেভার, পাম ওয়েল ও ডালডার সংমিশ্রণে অস্বাস্থ্যকর পরিবেশে দুধের কোন উপাদান ছাড়াই ঘি তৈরী করছে খবর পাই। সে তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ঘি জব্দ করা হয়েছে।’

আটক আমিনুল ইসলাম নিজামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে চান্দগাঁও থানায় পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm