s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

অভিযানেও দমানো যাচ্ছে না, ইয়াবাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

0

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান সত্ত্বেও দমানো যাচ্ছে না মাদক ব্যবসায়ীদের। প্রতিদিন কোথাও না কোথাও ইয়াবা, গাঁজাসহ মাদক কারবারীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে পুলিশ-র‌্যাব।

বুধবার (৯ জুন)ও চট্টগ্রামে আনোয়ারা, বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়িতে অভিযান চালিয়ে ৫জনকে আটক করা হয়। পৃথক এসব অভিযানে তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

লামায় ২৮৫ পিস ইয়াবাসহ যুবক গ্রেপ্তার

লামা প্রতিনিধি জানান, বিক্রির উদ্দেশ্যে পাচারকালে বান্দরবানের লামায় ২৮৫ পিস ইয়াবাসহ মো. আকরাম হোসেন (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৯ জুন) সকালে লামা-ফাঁসিয়াখালী সড়কে ইয়াংছা চেকপোস্টে হতে তাকে গ্রেপ্তার করা হয়।

আকরাম হোসেন লামা পৌরসভার ৩নং ওয়ার্ডে সমিল পাড়ায় মৃত জয়নাল আবেদীনের ছেলে। জানা গেছে, আকরাম হোসেন বুধবার সকালে লামা থেকে চকরিয়া অভিমুখী মোটর সাইকেল করে যাচ্ছিল। পথে ইয়াং চেকপোস্টে পৌছালে দায়িত্বরত পুলিশ তাকে জিজ্ঞাসাবাদকালে সন্দেহ হলে তার শরীর তল্লাশী করে ২৮৫ পিস ইয়াবা ও ১টি মোবাইল ফোন উদ্ধার করে।

স্থানীয়রা জানান, আকরাম হোসেন একজন ইয়াবা ব্যবসায়ী। ইতিপূর্বে সে ইয়াবা ব্যবসা করে পুলিশের হাতে আটক হয়ে জেলে গিয়েছিল। লামায় এই ইয়াবা ব্যবসায়ীদের একটি সিন্ডিকেট রয়েছে।

Din Mohammed Convention Hall

লামা থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর বহমান জানান, গ্রেপ্তারকৃত আসামিকে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হবে।

নাইক্ষ্যংছড়িতে গাঁজাসহ টমটম চালক আটক

কক্সবাজার প্রতিনিধি জানান, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম বেতবুনিয়া এলাকা থেকে ১ কেজি ৮০০ গ্রাম গাঁজাসহ এক টমটম চালককে আটক করেছে পুলিশ। বুধবার (৯ জুন) সকালে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের অভিযানে আটক ওই টমটম চালকের নাম শফিক আহমদ (২২)।

সে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গয়ালমারা এলাকার রাজ্জাক আলীর ছেলে। নাইক্ষ্যংছড়ি থানার ওসি (তদন্ত) শরীফ ইমনে আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শফিক আহমদ নামের একজনকে আটক করা হয়।

পরে তার কাছ থেকে ১ কেজি ৮০০ গ্রাম গাঁজা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

কর্ণফুলীতে ইয়াবাসহ তিন মাদক কারবারী ধরা

আনোয়ারা প্রতিনিধি জানান, চট্টগ্রামের কর্ণফুলীতে দেড় হাজার পিস ইয়াবাসহ তিন মাদক কারবারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে উপজেলার মইজ্জেরটেক এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইয়াবাসহ শেরপুর জেলার পকুরিয়া গ্রামের মো. মুসা মিয়ার পুত্র গোলাম রসূল (২৮), কক্সবাজার জেলার উখিয়া মনখালী গ্রামের শফিউল আলমের পুত্র রবিউল আলম (২২) ও টেকনাফ শামলাপুর গ্রামের শামসুল আলমের পুত্র নুরুল আবছার (২০) গ্রেপ্তার করে কর্ণফুলী থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ। তিনি জানান, আটককৃরা ইয়াবা নিয়ে কক্সবাজার থেকে মইজ্জ্যেরটেক এলাকায় আসে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা স্বীকার করে মাদকগুলো নিয়ে কক্সবাজার থেকে আসছিলো। তাদের বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলা হয়েছে এবং জেল হাজতে প্রেরণ করা হয়।

কেএস

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm