অবৈধভাবে মাটি কাটায় ২ যুবককে কারাদণ্ড লোহাগাড়ায়

চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলন করায় দুই যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৬০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ম্যাজিস্ট্রেট। এ সময় মাটি ও বালুভর্তি দুটি ড্রাম্প ট্রাক জব্দ করা হয়।

শনিবার (৫ নভেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের বাইয়ার পাড়াস্থ হাংগর খাল এলাকায় এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান।

দন্ডপ্রাপ্তরা হলেন চরম্বা ইউনিয়নের জটপুকুর পাড়ার মো. আব্দুল মোনাফের ছেলে মো. রিদুয়ানুল হক (১৯) এবং জান মোহাম্মদ সিকদার পাড়ার ছাবের আহমদের ছেলে জাকির হোসেন (২৬)।

ভূমি অফিস সূত্রে জানা গেছে, চরম্বা ইউনিয়নের বাইয়ার পাড়া হাংগর খাল সংলগ্ন লক্ষ্মীর জোরা ছড়া এলাকায় একটি মহল অবৈধভাবে মাটি কেটে ও বালু উত্তোলন করে বিক্রি করছিল। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান জানান, উপজেলার চরম্বা, বাইয়ার পাড়া এলাকায় একটি মহল অবৈধভাবে মাটি কেটে ও বালু উত্তোলন করে বিক্রি করছিল। খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতে অপরাধ করেছেন মর্মে দোষ স্বীকার করায় রিদুয়ান ও জাকির হোসেন নামের দুই যুবককে ৬০ হাজার টাকা অর্থদণ্ড ও প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পরে এ ধরনের অপরাধ আর করবে না মর্মে অঙ্গীকারনামা নেওয়া হয়। এ সময় ঘটনাস্থল হতে মাটি ও বালু ভর্তি দুটি ড্রাম্প ট্রাক জব্দ করা হয়।

ডিজে

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm