আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

অবহেলার পাত্র হিজড়াদের পাশেও সিএমপি

0

বেঁচে থাকার প্রয়োজনে হিজড়া সম্প্রদায়কে হাত পাততে হয় মানুষের কাছ থেকে। সপ্তাহে দুই দিন পালা করে দোকানপাট কিংবা প্রতিষ্ঠান থেকে তোলা চাঁদায় জোটে তাদের পেটের খাবার। ১০ কিংবা ২০ টাকা সহায়তা দিতে গিয়ে অনেকে তাদের দিকে তাকায় তাচ্ছিল্যের চোখেও।

লৈঙ্গিক ভিন্নতার কারণে অবহেলার পাত্র হিসেবে থাকা এই হিজড়া সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ বিভাগ।

করোনাভাইরাসের প্রকোপে চট্টগ্রামের হিজড়াদের আয়-রোজগারও প্রায় বন্ধ। করোনায় জীবিকা নির্বাহের খরচ মেটাতে হিমশিম খাওয়া এই সম্প্রদায়ের ২৫০ পরিবারের মাঝে সোমবার (১৮ মে) খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নেয় পুলিশ।

নগরীর একটি কমিউনিটি সেন্টারে এসব বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপ কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, সোমবার নব জাগরণ হিজড়া শ্রমজীবী সমবায় সমিতি লিমিটেড সভাপতি ফাল্গুনী হিজড়ার মাধ্যমে ২০ পরিবারের ব্যক্তিদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে। বাকিদের ঘরে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm