টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’মাদক ব্যবসায়ী নিহত, ২০ হাজার ইয়াবা উদ্ধার

0

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ ইব্রাহীম (৩০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত ইব্রাহিম হ্নীলা ইউনিয়নের জাদিমোরা এলাকার সৈয়দ আলীর ছেলে। এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা একটি অস্ত্র, দুই রাউন্ড তাজা কার্তুজ ও দুইটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। বুধবার (৩১ জুলাই) ভোরে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে বিজিবির মাদকবিরোধী অস্থায়ী চেকপোস্টে এ ঘটনা ঘটে। এতে ইয়াবা বহনের দায়ে একটি সিএনজিচালিত অটোরিক্সা জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বুধবার ভোররাতে দায়িত্বরত বিজিবির একটি টিম মেরিন ড্রাইভ সড়কে টহল দিচ্ছিল। এ সময় কক্সবাজারগামী একটি সিএনজিচালিত অটোরিক্সা আসতে দেখে থামানোর সংকেত দেয়। অটোরিক্সাটি সংকেত না মেনে চলে যায়। তাৎক্ষণিক বিজিবি দুই কিলোমিটার উত্তরে অপর চেকপোস্টে খবর পৌঁছায়। অটোরিক্সাটি ওই চেকপোস্টে পৌঁছামাত্রই এলোপাতাড়ি গুলি করতে থাকে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়। বিজিবির সদস্যরাও অত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। ৫-৬ মিনিট গুলি বিনিময়ের পর অন্যান্য অস্ত্রধারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ২০ হাজার ইয়াবা ও অস্ত্রসহ গুলিবিদ্ধ যুবককে উদ্ধার করে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, আহত বিজিবির দুই সদস্য টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করা হচ্ছে।

এহছান/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন