আক্রান্ত
২৯৪৩
সুস্থ
২২৪
মৃত্যু
৭৫

অন্যরা পিপিই পরলে রোগীর সেবা করতে হাসপাতালে পাঠাব: প্রধানমন্ত্রী

0

ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ছাড়া অন্য কেউ পিপিই (পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট) পরলে তাকে রোগীর সেবা করতে হাসপাতালে পাঠিয়ে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও ঘোষণা দেন।
মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ১০টায় করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রম সমন্বয় করতে ৬৪ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে গণভবন থেকে অংশ নেওয়া এক ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন।

কনফারেন্সের একপর্যায়ে প্রধানমন্ত্রীর কাছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা অভিযোগ করেন, ‘ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ছাড়াও সবাই পিপিই পড়ে থাকেন। তাছাড়া সাধারণ সর্দি জ্বরে কেউ মারা গেলেও করোনা আক্রান্তে মারা গেছেন বলেন গুজব ছড়ানো হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।’
এই অভিযোগ শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ছাড়া অন্য কেউ পিপিই পড়লে তাকে এখন থেকে রোগীর সেবা করতে হাসপাতালে পাঠিয়ে দিব। এই পিপিই শুধু রোগীদের সেবা দেওয়ার সময় পরিধান করতে হয় যাতে সংক্রমণ না হয়। সবাই পিপিই পড়তে থাকলে এটির সংকট দেখা দিতে পারে।’ প্রয়োজন ছাড়া সবাইকে পিপিই না পরারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘সাধারণ সর্দি জ্বরে কেউ মারা গেলে করোনা আক্রান্তে মারা গেছে উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো ঠিক না। এছাড়া শোনা যাচ্ছে, এই গুজবের কারণে মৃতের দাফন সম্পন্ন করতেও সমস্যা হচ্ছে। গুজব যারা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এই সময় বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকরা (ডিসি) ছাড়াও ভিডিও কনফারেন্সে জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা যুক্ত ছিলেন।

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

সীমিত পরিসরে চালু করতে চান কক্সবাজারের ব্যবসায়ীরা

পর্যটন শিল্পে ধস, ৪০ হাজার শ্রমিক-কর্মচারীর মানবেতর জীবন

মোট আক্রান্ত ১২৩, রোববারই ৩৪ জন

হাটহাজারীতে করোনা রোগী শনাক্ত হল যেসব এলাকায়

ksrm