অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের বাংলাদেশ দলে চট্টগ্রামের দিপু ও ইমন

0

শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপকে সামনে রেখে ১৫ সদস্যের ঘোষিত দলে জায়গা করে নিয়েছেন চট্টগ্রামের সম্ভাবনাময়ী তরুণ শাহাদাত হোসেন দিপু ও পারভেজ হোসন ইমন। লাল-সবুজের যুবাদের নেতৃত্বে থাকছেন তৌহিদ হৃদয়। আর তার সহকারী হিসেবে থাকবেন আকবর আলী। আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

চট্টগ্রামের অফ স্পিনার কাম টপ অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন দিপু দীর্ঘদিন ধরে বিভিন্ন বয়সভিত্তিক জাতীয় দলে আলো জ্বেলে আসছেন। অনূর্ধ্ব-১৭ জাতীয় দলের হয়ে ২০১৮ সালে ভারত মাতিয়ে আসার পর ২০১৯ সালে এসে ঠাঁই হয় অনূর্ধ্ব-১৯ জাতীয় দলেও। বাংলাদেশ ক্রিকেটের যুব দলের হয়ে গেল মাসে ইংল্যান্ড সফর করে আসা দিপু সেখানেও রেখেছিলেন ব্যাটে ধারাবাহিকতার নিদর্শন। তাই বিসিবি বয়সভিত্তিক সিলেক্টররা দিপুর উপর আস্থা রাখলেন শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় এশিয়া কাপও।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের বাংলাদেশ দলে চট্টগ্রামের দিপু ও ইমন 1
অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছেন চট্টগ্রামের আরেক উদীয়মান খেলোয়াড় ইমন

অন্যদিকে, চট্টগ্রামের আন্দরকিল্লাস্থ মোহাম্মদ পারভেজ হোসন ইমন বিকেএসপির ছাত্র হিসেবে বয়সভিত্তিক বিভিন্ন দলে নিজের নামের প্রতি সুবিচার করে জায়গা করে নিয়েছিলেন অনূর্ধ্ব-১৭ জাতীয় দলে। পরবর্তীতে ভালো পারফরম্যান্স করে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলেও জায়গা করে নেন এই উইকেট রক্ষক বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

১৫ সদস্যের দলে যারা আছেন– তানজিদ আহমেদ তানিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, অনিক সরকার, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয় (অধিনায়ক), শামীম হোসেন, শাহাদাত হোসেন, আকবর আলী (সহ অধিনায়ক), রাকিবুল হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোহাম্মদ শাহিন আলম, মিনহাজুর রহমান মোহনা ও আশারাফুল ইসলাম সিয়াম।
স্ট্যান্ডবাই হিসেবে রয়েছেন– হাসান মুরাদ, অমিত হাসান, অভিষেক দাস, মোহাম্মদ রিশাদ হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিল।

এশিয়া কাপে গ্রুপ ‘বি’ তে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ- শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত ও নেপাল। আর গ্রুপ ‘এ’ তে শক্তিশালী ভারত মোকাবিলা করবে পাকিস্তান, আফগানিস্তান ও কুয়েতকে।

৬ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে লাল সবুজের যুবারা। ৮ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে তৌহিদ হৃদয়দের প্রতিপক্ষ নেপাল। ১০ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সেমি ফাইনালের দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ সেপ্টেম্বর। ফাইনাল হবে ১৪ সেপ্টেম্বর।

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm