অনলাইনে অর্ডার, ঘড়ির টাকায় আসলো ঘড়ির কাঁটা!

0

কেনাকাটার অনলাইনভিত্তিক মার্কেটপ্লেস ‘দারাজ ডট কম’ থেকে পছন্দের ঘড়ি কিনতে গিয়ে প্রতারিত হলেন চট্টগ্রাম নগরীর কর্ণফুলী এলাকার সিরাজুল ইসলাম হৃদয় নামে এক যুবক।

কর্ণফুলী এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ওই যুবক অনলাইনে পছন্দের ঘড়ির জন্য ৩৫৯ টাকা দিয়ে পেয়েছেন ঘড়ির তিনটি কাঁটা। এ ঘটনায় তিনি বিস্মিত হয়ে যান।

সূূত্রে জানা যায়, গত ২৯ নভেম্বর অনলাইনভিত্তিক মার্কেটপ্লেস ‘দারাজ ডট কম’-এ লাল রঙের দেয়াল ঘড়ির অর্ডার (নং ৬০৪৪৭৫০৪১০৩৮৪১) করেন। ঘড়িটির দাম ২৯৯ টাকা হলেও কুরিয়ার ফি বাবদ যোগ করা হয় আরও ৬০ টাকা। ২০ দিন পর এসএ পরিবহনে দারাজ থেকে আসা প্যাকেট খুলে মাথায় হাত তার। ঘড়ির অর্ডার দিয়ে পেলেন ঘড়ির কাঁটা।

পরক্ষণেই তিনি ‘দারাজ’-এর ফেসবুক ম্যাসেঞ্জারে যোগাযোগ করলে ফিরতি মেসেজে তাকে জানানো হয়, ‘আপনার পণ্যটি আর রিটার্ন করা সম্ভব হচ্ছে না। অনুগ্রহ করে পণ্য ক্রয়ের পূর্বে মূল্যসহ,পণ্যের ছবি, রং, বিস্তারিত বিবরণী এবং রিটার্ন পলিসিটি চেক করুন। দারাজ-এর সাথে থাকার জন্য ধন্যবাদ।’

ভুক্তভোগী হৃদয় বলেন, ‘ছবি দেখে অর্ডার করেছি। বাক্সটি খুলে ঘড়ির বদলে পেয়েছি তিনটি কাঁটা। এরপর থেকে ওই অনলাইনের হেল্পলাইনে কল দিয়েও যোগাযোগ করতে পারছি না।’

২০১৫ সালে ‘দারাজ’ বাংলাদেশে কার্যক্রম শুরু করে। ২০১৮ সালের ৯ মে দারাজ গ্রুপকে ই-কমার্স জায়ান্ট আলিবাবা গ্রুপ কিনে নেয়। বর্তমানে এটি বাংলাদেশসহ এশিয়ার কয়েকটি দেশে ই-কমার্স সেবা দিয়ে যাচ্ছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন