অঢেল সম্পদ কক্সবাজারের পৌর কাউন্সিলরের, দুদকের মামলা

0

কক্সবাজারের টেকনাফ উপজেলার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মনিরুজ্জামান। টানা দুই মেয়াদে কাউন্সিলর পদে দায়িত্ব পালন করে আসছেন তিনি। এই দায়িত্ব পালনকালে সরকারি বিভিন্ন প্রকল্পের নানা অনিয়ম ও দুর্নীতি, মানুষের জায়গা-জমি দখল, ঘুষ গ্রহণের মাধ্যমে সমাধান করতেন তিনি। এসবের মাধ্যমে গড়েছেন অঢেল সম্পদও।

এবার অবৈধ সম্পদ এসব অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে দুদক সমন্বিত জেলা কার্যালয় কক্সবাজারের উপসহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

দুদক জানায়, দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৫৮ লাখ ৪৪ হাজার ২৫৬ টাকা মূল্যের স্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা তথ্য প্রদান করেছেন কাউন্সিলর মনিরুজ্জামান।

দুদক সমন্বিত জেলা কার্যালয় কক্সবাজারের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ক্ষমতার অপব্যবহার করে একজন জনপ্রতিনিধি হয়ে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অঢেল সম্পদ বানিয়েছেন মনিরুজ্জামান। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।’

Yakub Group

দুদক জানায়, ৪ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৭০৩ টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন করায় মানিলন্ডারিং প্রতিরোধ আইন মোতাবেক অবৈধভাবে হস্তান্তর, রুপান্তর ও স্থানানান্তর করে তিনি এসব ভোগ দখলে রেখেছেন।

দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪(৩) ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

এমএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm