আক্রান্ত
১৪৪৮৯
সুস্থ
২৪৮৩
মৃত্যু
২৩৩

অগ্নিদগ্ধ আরও এক শ্রমিককে পাঠানো হলো ঢাকায়

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডে বিস্ফোরণ

0

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত আরও এক শ্রমিককে ঢাকায় পাঠানো হয়েছে। অবস্থার অবনতি হওয়ায় নুরুল আলম (৩৫) নামের ওই শ্রমিককে শুক্রবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

চমেক বার্ন ইউনিট প্রধান ও সহকারি অধ্যাপক ডা. রফিক উদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা দুই ধাপে আগ্নিদগ্ধ রোগীকে সার্ভে করি। আমাদের প্রাথমিক সার্ভেতে তার শরীরের ২০ শতাংশ পোড়া পাওয়া গেছে। পরে আরও ভালভাবে সার্ভে করলে তার শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে বলে নিশ্চিত হয়েই তাকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছে। বাকি দু’জন চমেকে চিকিৎসাধীন আছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম বন্দরের সল্টগোলা এলাকায় ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৭ জন শ্রমিক আহত হয়। তাদের মধ্যে ৩ শ্রমিককে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তরিত করা হয় সেদিনই। প্রথম দফায় ঢাকায় পাঠানো ওই তিন শ্রমিকের নাম রাজিব দাশ (৩০), এনায়েত হোসেন (৩৪) ও ওসমান গণি (৩৫)।

এ ঘটনায় বাকি তিনজন নোমান (২৪), রাকিব (১৮) ও নুরুল আলমকে (৩৫) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেখে চিকিৎসা দেয়া হয়। পরে অবস্থা অবনতি হওয়ায় নুরুল আলমকেও ঢাকায় স্থানান্তরিত করা হয়েছে।

আহতদের অন্য একজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই রিলিজ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ওই শ্রমিকের নাম জানা যায়নি।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm